Monday , November 21 2016
[X]
Home / এক্সক্লুসিভ / বগলের কালো দাগ দূর ও ফর্সা ভাব ধরে রাখার দারুণ ১০টি টিপস

বগলের কালো দাগ দূর ও ফর্সা ভাব ধরে রাখার দারুণ ১০টি টিপস

আন্ডার আর্ম বা বগলের কালো দাগ অনেকের জীবনের খুব সাধারণ সমস্যা। নানান ক্রিম ব্যবহার করে এই দাগ সাময়িক ভাবে দূর করা যায়, কিন্তু আমাদেরই ভুলে সেটা আবার ফিরে আসে। কী করবেন? জেনে নিন ১০টি দারুণ টিপস, যেগুলো কেবল আপনার বগলের কালো দাগ দূর করবেই না বরং দাগ সরিয়ে সবসময় বগলকে ফর্সা ও সুন্দর রাখবে।

 

১/ বগলের কালো দাগ দূর করার জন্য শসা বা আলুর রস খুবই দারুণ একটি জিনিস। দিনে দুবার বগলে শসা বা আলুর রস লাগিয়ে রাখুন। ১৫/২০ মিনিট পর শুকিয়ে গেলে উষ্ণ পানি দিয়ে ধুয়ে ফেলুন। রসের বদলে থেঁতো করা আলু বা শসাও ব্যবহার করতে পারেন।

 

২/ বেকিং সোডার সাথে পানি মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট বগলে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সপ্তাহে বেশ কয়েকবার এটা করুন। কালো দাগ তো দূর হবেই, নতুন দাগ হবে না।

 

৩/ ২ টেবিল চামচ কাঁচা দুধ, ১ টেবিল চামচ দই, ১ টেবিল চামচ ময়দা মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট বগলে মাখুন।সপ্তাহে ২/৩ বার নিয়মিত ব্যবহারে কালো দাগ দূর হবে আবার বগলে নতুন করে দাগও হবে না।

 

৪/ বগলে শেভ না কয়ে ওয়াক্স করুন। খুব ভালো হয় যদি পার্লারে করতে পারেন। সেখানে যত্ন করে করা হয় আর ত্বকের কোন ক্ষতি হয় না। শেভ করলে চুলের গোঁড়াটা রয়ে যায় ফলে কালো দাগ বেশী মনে হয়।

 

৫/ যদি শেভ করতেই হয়, তাহলে নারিকেল তেল ব্যবহার করুন বগলে শেভিং ক্রিমের বদলে। এছাড়াও প্রতিদিন বগলে নারিকেল তেল ম্যাসাজ করুন। নারিকেল তেল নিয়মিত ম্যাসাজে বগলের কালো দাগ দূর হয়ে তো যাবেই, ত্বকও থাকবে ফর্সা ও সুন্দর।

 

৬/ কেবল মুখে নয়, বগলেও স্ক্রাবিং করুন।

 

৭/ বগলে ক্ষতিকারক ঘাম প্রতিরোধক পণ্য ব্যবহার না করে প্রাকৃতিক উপায়েই ঘাম প্রতিরোধ করুন।

 

৮/ এমন পোশাক পরুন, যাতে বগলে খুব বেশী ঘষা না লাগে।

 

৯/ গোসলের সময় প্রতিদিনি বগল আলাদা ভাবে পরিষ্কার করুন।

 

১০/ বগলে পারফিউম লাগাবেন না। কিংবা বগলের কাছের পোশাকেও নয়।

 

আরো পড়ুনঃ

 

Content Protection by DMCA.com

Check Also

চুল পড়া বন্ধ করা ও চুল ঘন করার জন্য উপকারী ৬ টি ভেষজ!

চুল পড়া বন্ধ করা ও চুল ঘন করার জন্য উপকারী ৬ টি ভেষজ!

চুল পড়া বন্ধ করা ও চুল ঘন করার জন্য উপকারী ৬ টি ভেষজ!   চুল …

Loading...