[X]
Home / চুলের যত্ন / চুলে ঠিকঠাক শ্যাম্পু দিচ্ছেন তো নাকি ভুল করছেন জেনে নিন

চুলে ঠিকঠাক শ্যাম্পু দিচ্ছেন তো নাকি ভুল করছেন জেনে নিন

চুলে ঠিকঠাক শ্যাম্পু দিচ্ছেন তো নাকি ভুল করছেন জেনে নিন!

 

চুলের ময়লা দূর, এর চাকচিক্য ও সৌন্দর্য্য বাড়াতে আমাদের প্রত্যেকেই কম বেশি শ্যাম্পু ব্যবহার করে থাকি। তবে শ্যাম্পুন ব্যবহার ঠিকঠাকমতো হচ্ছে কিনা বা চুলের ধরন ভেদে সঠিক শ্যাম্পু ব্যবহার হচ্ছে কিনা তা হয়তো আমাদের অনেকেই জানি না। চুলে ঠিকঠাক শ্যাম্পু দিচ্ছেন তো নাকি ভুল করছেন জেনে নিন! নিচে চুলে শ্যাম্পু ব্যবহারের সঠিক উপায় তুলে ধরা হলো:

 

ভুল শ্যাম্পু বাছাই :
চুলের ধরণ অনুযায়ী উপযুক্ত শ্যাম্পুটি আপনার ব্যবহার করা দরকার। তাই জেনে নিন, আপনার চুল- শুষ্ক, তৈলাক্ত না ভঙ্গুর। এজন্য চুল বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন। আর হ্যাঁ, শ্যাম্পু-কাম-কন্ডিশনার কখনোই ব্যবহার করবেন না। কারণ একই জিনিসের মধ্যে দুই রকম কার্যকারিতা থাকতে পারে না।

 

চুল ভালোভাবে না ভেজানো:
শ্যাম্পু করার আগে ভালোভাবে চুল ভিজিয়ে নিতে হয়। না হলে শ্যাম্পু ভালোভাবে কাজ করবে না। এটি চুলকে শুষ্ক করে দেয়। তাই শ্যাম্পু করার আগে অন্তত ২ থেকে ৩ মিনিট ধরে চুল ভালোভাবে ভেজাতে হবে।

 

গোপনাঙ্গ লম্বা হবে গ্যারান্টি! ঔষধ এর নাম, কোথায় পাবেন এবং দামসহ জেনে নিন!

 

প্রতিদিন শ্যাম্পু ব্যবহার :
প্রতিদিন শ্যাম্পু দিয়ে চুল ধুতে হবে এমন কোনো কথা নেই। কারণ প্রতিদিন চুলে শ্যাম্পু ব্যবহার করলে তা শুষ্ক হয়ে যায়। তবে যদি দেখেন যে আপনার চুল খুবই তৈলাক্ত, তাহলে একদিন পর পর শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

 

তাড়াতাড়ি শ্যাম্পু ধুয়ে ফেলুন:
মাথায় লাগানোর পরপরই শ্যাম্পু ধুয়ে ফেলা যাবে না। কমপক্ষে ২ মিনিট রেখে তা ধুয়ে ফেলতে হবে। আর তার চেয়ে কম সময়ের মধ্যে ধুয়ে ফেললে শ্যাম্পু ভালোভাবে কাজ করবে না। চুলে কখনোই গরম পানি ব্যাবহার করা যাবে না।

 

আরো পড়ুনঃ

 

Check Also

এই যদি হয় প্রাইভেট টিচারের অবস্থা? প্লিজ ভিডিও দেখুন ও সাবধান হন!

এই যদি হয় প্রাইভেট টিচারের অবস্থা? প্লিজ ভিডিও দেখুন ও সাবধান হন!   সে আমার …

Loading...