Monday , November 21 2016
[X]
Home / এক্সক্লুসিভ / পাকা চুল কালো করবে এই ঘরোয়া ম্যাজিক ড্রিঙ্ক!

পাকা চুল কালো করবে এই ঘরোয়া ম্যাজিক ড্রিঙ্ক!

পাকা চুল কালো করবে এই ঘরোয়া ম্যাজিক ড্রিঙ্ক!

 

আগেকার দিনে ৭০ বছর বয়সেও চুল খুব একটা পাকত না। চোখের দৃষ্টি থাকত একেবারে ঠিকঠাক। চশমার কোনো প্রয়োজন ছিল না। কিন্তু এখন ৪ বছরের শিশুর চোখেও চশমা শোভা পায়। কুড়ির কোটা পেরতে না পেরতেই মাথার চুল হাওয়া। যা-ও বা থাকে তা প্রায় অধিকাংশই সাদা হয়ে গেছে। এখন ঘরে ঘরে একই চিত্র দেখা যায়। আসলে ক্রমাগত ভেজালের বিষ এবং পরিবেশ দূষণের কুফল বয়ে বেড়াচ্ছে আমাদের শরীর।
তবে আপনি চাইলে ঘরে বসেই এমন একটি ম্যাজিক মিশ্রণ বানিয়ে ফেলতে পারেন যা এই সকল সমস্যা থেকে আপনাকে মুক্তি দিতে পারে। এমনকী পাকা চুল কালো করে দেবে নিয়মিত ব্যবহারে। এছাড়াও মিশ্রণের আরও গুণ রয়েছে। আপনার দৃষ্টিশক্তি প্রখর করবে। চুল পড়ার সমস্যা দূর করবে এবং তার সঙ্গে নতুন চুল গজাতে সাহায্য করবে। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াবে এবং কোঁচকানো চামড়া টানটান করবে।
দেখে নিন কীভাবে তৈরি করবেন এই ম্যাজিক মিশ্রণ:

উপকরণ:
• ১০০ গ্রাম তিসির তেল
• ২টি মাঝারি মাপের পাতিলেবু
• ২ কোয়া ছোট রসুন
• ৫০০ গ্রাম মধু

প্রণালী:

প্রথমে একটি পাতিলেবুর খোসা ছাড়িয়ে নিন। অন্যটি ছোট ছোট টুকরো করে কেটে নিন। এবার রসুন এবং পাতিলেবু মিক্সি মেশিনে দিয়ে পেস্ট করে নিন। মনে রাখবেন, এতে কোনোভাবেই পানি দেয়া যাবে না। ভালো মতো পেস্ট হয়ে গেলে এতে তিসির তেল এবং মধু দিয়ে ফের একবার ভালো করে মিক্স করুন। এবার মিশ্রণটি একটি পরিষ্কার এয়ার টাইট কাঁচের বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। একদিন পরে বার করে ব্যবহার করুন।

[X] Your Ad Code

 

কীভাবে ব্যবহার করবেন:

বাজারে কাঠের তৈরি চামচ কিনতে পাওয়া যায়। মিশ্রণটি সেটি দিয়েই তুলতে হবে। খাওয়ার আধ ঘণ্টা আগে দিনে তিন বার এক চামচ করে খান। ২ সপ্তাহের মধ্যে তফাত বুঝতে পারবেন।
সূত্র: এই সময়

 

আরো পড়ুনঃ

 

Content Protection by DMCA.com

Check Also

মিলনের সময় এই ভুলগুলো করলে সন্তান হবে না আপনার!

মিলনের সময় এই ভুলগুলো করলে সন্তান হবে না আপনার!

মিলনের সময় এই ভুলগুলো করলে সন্তান হবে না আপনার!   প্রত্যেক বিবাহিত নারী সন্তানের মুখ …

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *