[X]
Home / স্বাস্থ্য সেবা / জেনে নিন যে ৭টি কারণে আনারস খাওয়া ভালো!

জেনে নিন যে ৭টি কারণে আনারস খাওয়া ভালো!

সুস্বাদু, রসালো মজাদার ফল “আনারস”। আজকাল রাস্তার পাশে ভ্যানগাড়িতে বিক্রি করতে দেখা যায় আনারস। ক্যালসিয়াম, পটাসিয়াম, ভিটামিন সি, ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ একটি ফল। এছাড়া এতে প্রচুর পরিমাণ ভিটামিন বি১, ভিটামিন বি৬, কপার এবং ফাইবার আছে। পেটের সমস্যায় প্রতিদিন দুই গ্লাস করে আনারস জুস পান করুন। এটি টানা তিনদিন করুন। পেটের সমস্যা দূর হয়ে যাবে। আনারসের আরও কিছু স্বাস্থ্যগুণ জেনে নিন।

 

 

১। হজমশক্তি বৃদ্ধি করে

অনেকেই আছেন যারা বদ হজমের সমস্যায় ভুগে থাকেন। খাবারের মাঝে এক থেকে তিন টুকরো তাজা আনারস খান। এটি পেটের সমস্যা দূর করে। হজমশক্তি বৃদ্ধি করে দেয়। লক্ষ্য রাখবেন আনারস যেন সম্পূর্ণ পাকা হয়।

 

 

২। ঠান্ডা কাশি দূর করতে

আনারসে প্রচুর পরিমাণ ভিটামিন সি এবং বরোমিলান রয়েছে যা মাইকক্রোবিয়াল ইনফেকশন দূর করে। ঠান্ডা, কাশি দূর করতে পথ্য হিসেবে আনারস রাখতে পারেন।

 

 

কোন কোন মেয়ে এখনো সহবাস করেনি চেহারা দেখে চেনার উপায় জেনে নিন!! বিস্তারিত…

 

 

৩। হাড় মজবুত করতে

আনারসে থাকা ম্যাঙ্গানিজ হাড় মজবুত করে এবং টিস্যুসমূহের মাঝে সম্বনয় সাধন করে। সুস্বাস্থ এবং শক্তিশালী দেহের জন্য প্রয়োজনীয় মিনারেল সরবারহ করে।

 

 

৪। দাঁতের মাড়ি মজবুত করতে

নিয়মিত আনারস দাঁতের মাড়ি মজবুত করে দাঁতকে সুস্থ রাখে।

 

 

৫। ক্যান্সার প্রতিরোধে

অ্যান্টিঅক্সিডেন্ট দেহের র‍্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করে থাকে। যা কোষ ক্ষতিগ্রস্ত রোধ করে এর সাথে অনেকগুলো ক্যান্সার প্রতিরোধ করে থাকে।

 

 

৬। স্ট্রেস দূর করতে

ভিটামিন বি মস্তিষ্ক সচল রাখে যা মানসিক অস্থিরতা দূর করে। স্ট্রেস দূর করে দেয়। আনারসে থাকা এনজাইম সারাদিনের কাজের শক্তি দিয়ে থাকে।

 

 

৭। ত্বকের যত্নে

আর্কষণীয় এবং উজ্জ্বল ত্বক পেতে আনারস বেশ উপকারী। তিন টেবিল চামচ আনারস কুচি, একটি ডিমের কুসুম এবং অল্প পরিমাণ দুধ মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি ত্বকে ব্যবহার করুন। কয়েক মিনিট পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বক ময়োশ্চারাইজ করে থাকে। এছাড়া নিয়মিত আনারস খাওয়া ত্বক সুস্থ, হাইড্রেইড রাখে।

 

Check Also

প্রেগনেন্সি পরবর্তী ১১ টি সত্য যা কেউ আপনাকে বলেনি!

প্রেগনেন্সি পরবর্তী ১১ টি সত্য যা কেউ আপনাকে বলেনি!   আপনার গর্ভজাত ছোট্ট শিশুটির জন্মের …

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *