Tuesday , November 22 2016
[X]
Home / যৌন জীবন / যৌনতায় ঘাটতি আপনার সম্পর্ক নষ্ট করছে? জেনে নিন এর সমাধান!

যৌনতায় ঘাটতি আপনার সম্পর্ক নষ্ট করছে? জেনে নিন এর সমাধান!

যৌনতায় ঘাটতির কারণে অনেকেরই বাস্তব জীবনে সমস্যায় পড়তে হয়। এ ক্ষেত্রে কয়েকটি বিষয় জেনে রাখলে তা সমাধান করা সহজ হয়।

 

যৌন আকাঙ্ক্ষা কোথায় গেল?
অনেকেরই যৌন আকাঙ্ক্ষার সমস্যায় যৌনজীবন নষ্ট হতে পারে। এটি শারীরিক বা মানসিক উভয় ধরনেরই হতে পারে। এ ছাড়া উভয় বিষয়ের সংমিশ্রণেও এমনটা হতে দেখা যায। এসব সমস্যার মধ্যে রয়েছে স্বাস্থ্যগত সমস্যা, বয়স, হরমোনের মাত্রা ইত্যাদি। এ ছাড়া অ্যালকোহল গ্রহণ, ড্রাগ ও বিভিন্ন ওষুধপত্র গ্রহণের কারণেও তা প্রভাবিত হতে পারে।

 

 

যৌন আকাঙ্ক্ষা বনাম যৌন সক্ষমতা –
যৌন আকাঙ্ক্ষা ও যৌন সক্ষমতা দুটি ভিন্ন বিষয়। অনেকেরই যৌনতার ইচ্ছা থাকলেও সে জন্য দেহ প্রস্তুত হয় না বা সাড়া দেয় না। এতে ইচ্ছা থাকার পরও যৌনতা অসম্ভব হয়ে ওঠে। তাই দুটি বিষয় ভিন্ন এবং উভয়ের চিকিৎসা ভিন্নভাবে হওয়া প্রয়োজন। ডায়াবেটিসের মতো সমস্যায় অনেকেরই যৌন ইচ্ছা থাকার পরও যৌনতার জন্য দেহ প্রস্তুত হয় না।

 

 

মানসিক চাপ –
মানসিক চাপের কারণে যৌনতায় বিপর্যয় নেমে আসতে পারে। এ জন্য মানুষের একজনের সঙ্গে অন্যজনের সম্পর্ক নষ্ট হয় এবং আরও বহু সমস্যা সৃষ্টি হতে পারে। তীব্র মানসিক চাপের কারণে দেহ ক্লান্ত হয়ে পড়ে এবং মানসিকভাবেও যৌনতার জন্য প্রস্তুতি নেওয়া হয়ে ওঠে না। অনেকের এ কারণে বহুদিন পর্যন্ত যৌনতার চিন্তা আসে না। এ ক্ষেত্রে সমস্যা দীর্ঘায়িত হলে তা আরও জটিলতা সৃষ্টি করতে পারে। তাই সমস্যা দীর্ঘায়িত হওয়ার আগেই সমাধান করা প্রয়োজন। সবচেয়ে ভালো সমাধান হলো মানসিক চাপ দূর করা।

 

 

সহজ বিষয় নয় –
অনেকেই যৌন সমস্যার সহজ সমাধান পেয়ে যান নানা ম্যাগাজিন ও অনলাইনে। তবে এসবের মাধ্যমে প্রায়ই সমস্যা দূর হয় না। কারণ সমস্যার মূল দূর না করে ক্যান্ডল লাইট বাথ কিংবা নিবিঢ় আলিঙ্গনে তা দূর হয় না। এ জন্য প্রয়োজন সমস্যার মূল নির্ণয় করা। এ ছাড়া আরেকটি বিষয় হলো পুরুষ ও নারীর বিষয়। উভয়ের মানসিক ও শারীরিক বিষয় আলাদা আলাদা হয়ে থাকে। ফলে একজনের সমস্যা দূর হলেও অন্যজনের সমস্যা দূর নাও হতে পারে। তাই সমস্যা সমাধানের জন্য যথাযথ উপায় অবলম্বন করা উচিত।

 

 

চিকিৎসকের পরামর্শ –
যৌন সমস্যায় আপনার সবার আগে কোনো শারীরিক সমস্যা রয়েছে কি না, তা দেখা প্রয়োজন। এ ক্ষেত্রে আপনি যদি সমস্যা অনুধাবন করতে না পারেন তাহলে চিকিৎসকের পরামর্শ নিন। তিনি সবার আগে শারীরিক সমস্যা নির্ণয়ের চেষ্টা করবেন। এ ছাড়া সমস্যা সেখানে না থাকলে রিলেশনশিপ কাউন্সেলর কিংবা সেক্স থেরাপিস্টের পরামর্শ নেওয়া যেতে পারে।

 

 

সঙ্গীর সহায়তা –
সঠিক চিকিৎসার মাধ্যমে যৌন সমস্যার সমাধান করা অসম্ভব নয়। তবে এ জন্য চিকিৎসকের পরামর্শ নিয়ে সঠিক উপায়ে সমাধানের চেষ্টা করতে হবে। বহু মানুষই সঙ্গীর সহায়তায় নিজেরাই সমস্যা নির্ণয় করে তা সমাধান করতে পারেন। তবে যদি তা সম্ভব না হয় তাহলে হতাশার কিছু নেই। কারণ সমস্যা থাকলে সমাধানও রয়েছে। যৌনতাও এ থেকে আলাদা কোনো বিষয় নয়।

 

 

বৈচিত্র্য আনা –
একসঙ্গে দুজন ব্যক্তি দীর্ঘদিন থাকলে তাতে কিছুটা একঘেয়েমি আসতেই পারে। আর এ একঘেয়েমির কারণে যৌনতাতেও সমস্যা হতে পারে। এ সমস্যা দূর করতে হলে সবার আগে একঘেয়েমি দূর করতে হবে। এ জন্য দৈনন্দিন কার্যক্রমের রুটিন পরিবর্তন করতে হবে। একত্রে বেড়ানো, মোটরবাইকে চড়া, দূরে কোথাও ঘুরে আসা ইত্যাদি কার্যক্রম বাড়াতে পারে বৈচিত্র্য।

 

 

অর্গাজমে গুরুত্ব –
যৌনতার বিষয়ে বহু মানুষেরই গৎবাধা ধারণা রয়েছে। এসব গৎবাধা ধারণা বাদ দিয়ে কিছুটা সাহসী হওয়া প্রয়োজন। পুরনো ধ্যান-ধারণা বাদ দিয়ে যৌনতার সন্তুষ্টিতে গুরুত্ব দেওয়া প্রয়োজন। অর্গাজম এ ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু যৌনতার জন্যই যৌনতা করা নয়, অর্গাজমকে গুরুত্ব দেওয়া উচিত। এ জন্য উভয়ের যথাযথ প্রস্তুতি ও ফোরপ্লে গুরুত্বপূর্ণ বিষয়। একে অপরকে স্পর্শ, কাছে থাকা, আলোচনা ও যৌন সন্তুষ্টিমূলক অনুরূপ বিষয়ের মাধ্যমে এটি বাড়ানো যায়।

Content Protection by DMCA.com

Check Also

কোন জিনিসটি সপ্তাহে ১বার ব্যবহার করলে যৌবন থাকবে আজীবন দেখুন ভিডিওতে…

কোন জিনিসটি সপ্তাহে ১বার ব্যবহার করলে যৌবন থাকবে আজীবন দেখুন ভিডিওতে…

কোন জিনিসটি সপ্তাহে ১বার ব্যবহার করলে যৌবন থাকবে আজীবন দেখুন ভিডিওতে…   সৌন্দর্যের দিক থেকে …

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *