Tuesday , November 22 2016
[X]
Home / নারীর স্বাস্থ্য / জেনে নিন নারীরা কেন যৌন তৃপ্তি পায় না!

জেনে নিন নারীরা কেন যৌন তৃপ্তি পায় না!

পুরুষের তুলনায় যৌন জীবনে নারীদের অসুখী হওয়ার হার অনেক বেশি। এমনকি নিজের ভালোবাসার পুরুষটির সঙ্গে যৌন জীবন নিয়ে খুশী নেই অনেক নারী। মুখে প্রকাশ না করলেও মনের মধ্যে ক্ষোভ নিয়ে জীবন যাপন করেন, মুখ ফুটে অনেকে বলতে পারেন না যৌন জীবনে নিজের অসুখীর কথা। কিন্তু এরকম কেন? কেন অনেক নারী যৌন জীবনে অসুখী ও অতৃপ্ত?

 

ভুল ধারণা এবং অজ্ঞতা

নারীদের যৌন জীবনে অসুখী রয়ে যাওয়ার মূল কারণ হচ্ছে পর্যাপ্ত যৌন শিক্ষার অভাব। যৌনতা যে কেবল সন্তান উৎপাদনের মাধ্যম নয়। নারী এবং পুরুষ উভয়ের জন্য একটি আনন্দের ব্যাপার। এই বিষয়টি সম্পর্কে আজও অজ্ঞ প্রচুর নারী। কী করতে হবে কিংবা কীভাবে করলে আরো আনন্দময় হয়ে উঠবে যৌন মিলন। সেটা জানা নেই বলে তারা রয়ে যান অসুখী ও অতৃপ্ত।

 

নিজেকে বুঝতে না পারা

আসলে কী চাইছেন? তার শরীর কোন জিনিষে কীভাবে সাড়া দিচ্ছে। কোন অঙ্গ গুলো যৌনতার ক্ষেত্রে স্পর্শকাতর কিংবা নিজের শরীরের চাহিদা গুলো কী কী ইত্যাদি বিষয়ে অজ্ঞতা এবং বুঝতে না পারাও যৌন জীবনে অসুখী হবার একটি বড় কারণ।

 

কি চায় সেটা বলতে না পারা

নিজেকে বুঝতে পারেন? নিজের চাহিদাও জানাবেন, কিন্তু মুখ ফুটে বলতে পারছেন না নিজের ভালো লাগা না লাগার কথা। নারীদের যৌন জীবনে অতৃপ্ত থাকার অন্তরালে এটা একটি বিশাল কারণ। এমনকি তিনি যে যৌন জীবনে সুখী নন এটাও পুরুষ সঙ্গীকে মুখ ফুটে বলতে পারেন না অনেক নারী।

 

লজ্জা এবং সংকোচ

অনেক নারী মনে করেন যে মেয়েদের যৌনতার কথা বলতে নেই, কিংবা মেয়েদের যৌনতার বিষয়টি নিয়ে কথা বলা কিংবা যৌন চাহিদা প্রদর্শন করার বিষয়টি খুবই লজ্জার. তাই মনের ইচ্ছা মনে চেপে রাখেন তারা.

 

পুরুষ সঙ্গীর স্বার্থপরতা

বেশির ভাগ পুরুষ নিজের সঙ্গিনীর যৌন চাহিদা পূরণের ব্যাপারে মনযোগী নয়. বরং নিজের চাহিদা মিটে গেলে তারা স্বার্থপরের মত আচরণ করতে শুরু করেন. এটা নারীদের অতৃপ্ত থাকার একটি বড় কারণ.

 

সকাল সকাল এই ভুলগুলো আপনিও করছেন না তো?

 

শারীরিক এবং মানসিক সমস্যা নিয়ে সংকোচ

যৌনতায় আগ্রহ নেই কিংবা যৌনতা ঘিরে কোনো শারীরিক সমস্যা বোধ করছেন। এমন অবস্থায় ডাক্তারের কাছে যান না অধিকাংশ নারী। ফলে সামান্য একটু চিকিৎসার অভাবে তাদের যৌন জীবন রয়ে যায় বিভীষিকাময়।

 

যৌনতা ঘিরে ভয়

অনেক নারীর মাঝে যৌনতা বিষয়ে নানান রকমের ভীতি কাজ করে. ফলে এই বিষয়টি সম্পর্কে তারা কখনো সহজ মনোভাব পোষণ করতে পারেন না. চিরকাল বিষয়টি নিয়ে আড়ষ্টতা রয়ে যায়.

Content Protection by DMCA.com

Check Also

প্রাকৃতিক কোন জিনিস পুরুষাঙ্গে দিলে সহজে বীর্যপাত হয় না ও শক্ত হয়!

প্রাকৃতিক কোন জিনিস পুরুষাঙ্গে দিলে সহজে বীর্যপাত হয় না ও শক্ত হয়!

প্রাকৃতিক কোন জিনিস পুরুষাঙ্গে দিলে সহজে বীর্যপাত হয় না ও শক্ত হয়!   কোনো ওষুধ …

Loading...

3 comments

  1. sumonto karmakar

    Problm solution procidur

  2. Kajal Pramanick

    I am greatful…Thanks a lot for all…Hope we will be together.
    Thanks.

  3. Amar wife sex er dik theke biyer prothom dike thik chhilo but ekhon se sex er dik theke khubi durbal
    Jodi kono solution thake please janaben….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *